ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে হামলা 

প্রতিবাদে সংবাদ সম্মেলন 
বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে হামলা 

বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুরে রাজধানীর বিজয় সরণিস্থ তেজকুনিপাড়ায় ঐক্য পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুর রহিম বলেন, মানুষের অধিকার ও মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদ বিগত ৫ বছর আগে ২০১৮ সালে প্রতিষ্ঠিত করা হয়। সারাদেশ থেকে সৎ ও ভাল মানুষ যারা সংসদ নির্বাচনসহ বিভিন্ন পর্যায়ের নির্বাচনে অংশগ্রহণ করছে বা করবে তাদের পাশে থাকাই ঐক্য পরিষদের মূল লক্ষ্য। আশা করি, আগামী সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৩০০ আসনে সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচিত হয়ে সুশাসন ও মানবিক বাংলাদেশ গড়তে সক্ষম হবো। সেই লক্ষেই আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এরই মধ্যে গত শনিবার (২১ অক্টোবর) আনুমানিক রাত সাড়ে ৭ টায় ২৫/৩০ জন সন্ত্রাসীবাহিনী ঐক্য পরিষদের মিটিং চলাকালীন সময় কেন্দ্রীয় কার্যালয়ে হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা অফিস ভাঙচুর করে এবং অনেককে মারধর করে। এসময় ঐক্য পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুর রহিম, মো. আব্দুর রহমান রবি, নুরতাজ আরা ঐশী, উম্মে সালমা ঊশাসহ বেশ কয়েকজন আহত হয়। আমরা এমন ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, আমি শহীদ মুক্তিযোদ্ধার সন্তান। আমার উপর সন্ত্রাসীদের এমন হামলা স্বাধীন বাংলাদেশে মেনে নেয়া কষ্টকর। সম্প্রতি শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের উপর নির্যাতন ও মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় তথ্যচিত্র প্রদর্শনী করে রাজধানীর বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে সংবাদ সম্মেলন করা হয়। তথ্যচিত্র প্রদর্শনীতে রাজধানীর মিরপুর ১৪ নম্বরে ভাষানটেক থানার আওতাধীন ১৫০ বিঘা জমির উপর অবস্থিত ভাষানটেক পুনর্বাসন প্রকল্প এবং ঢাকার বিজয় সরণিস্থ কলমিলতা বাজারের ক্ষতিপূরণ প্রদানে অনিয়ম, দুর্নীতি ও লুটপাটের চিত্র তুলে ধরা হয়। পাশাপাশি বাংলাদেশ স্বতন্ত্র প্রার্থী ঐক্য পরিষদের পক্ষে আমরা একটি সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে দল নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবি জানিয়ে আসছি। এজন্যই আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী ঐক্য পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর ও অনেককে মারধর করে আহত করে। যা অত্যন্ত দুঃখজনক।

সংবাদ সম্মেলনে এসময় আরো উপস্থিত ছিলেন- মো. আব্দুর রহমান রবি, ক্যাপ্টেন আয়নুল হক, নূরজাহান বেগম প্রমুখ।

সংবাদ সম্মেলন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত